প্রধান মেনু

৭ দিনেও খোঁজ মেলেনি ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা জাকির হোসেনের

জাকির মুন্সী, ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধিঃ ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মোঃ জাকির হোসেন (২৯) এর ৭ দিনেও খোঁজ মেলেনি। তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তাঁর সন্ধানে পুলিশ, র‌্যাবসহ আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা কাজ করছে।
মঙ্গলবার (১৫ নভেম্বর) এ রিপোর্ট লেখা পর্যন্ত তাঁর সন্ধান মেলেনি। ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৮ নভেম্বর মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত চিকিৎসক জাকির হোসেন ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগের দায়িত্ব শেষ করে হাসপাতাল ত্যাগ করেন।

মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৩ মিনিটে জাকির হোসেনের ব্যবহৃত মোবাইল থেকে তার স্ত্রীর ব্যবহৃত মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানানো হয়, ‘বিদ্যুৎ নেই, তাঁর (জাকির হোসেন) মোবাইল ফোন যে কোন সময় বন্ধ হয়ে যেতে পারে।’ এর কয়েক ঘন্টা পর ৯ নভেম্বর ভোর ৫টা ৫৪ মিনিটে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার মোবাইল ফোনে জাকির হোসেনের মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে জানানো হয়, ‘শাশুড়ি অসুস্থ্য । জরুরী ঢাকায় যেতে হবে।

আগামীকাল (১০ নভেম্বর) ফিরতে একটু দেরি হবে।’ ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা মোহসিন উদ্দিন ফকির বলেন, ৯ নভেম্বর চিকিৎসক জাকির হোসেনের স্ত্রী আমাকে জানান তাঁর স্বামী (জাকির হোসেন) বাসায় ফেরেন নি। জাকির হোসেনের শাশুড়িও অসুস্থ’ নন। এর পর ১০ নভেম্বর পর্যন্ত জাকির হোসেনের কোন খোঁজ না পেয়ে ভাঙ্গা থানায় জিডি করি। তিনি আরও জানান, জাকির হোসেনের বাড়ি মানিকগঞ্জ জেলা সদরের বনগ্রাম আবাসিক এলাকায়। তাঁর পিতার নাম মোঃ শামসুল আলম, মাতা জেসমিন আক্তার। জাকির হোসেন জন্ম ১৯৯৪ সালের ১ জানুয়ারি। তিনি ৩৮ তম বিসিএস এর মাধ্যমে ২০১৯ সালের ৮ ডিসেম্বর সরকারি চাকুরীতে যোগদান করেন।

এর ৩ দিন পর ২০১৯ সালের ১১ ডিসেম্বর সহকারী সার্জন হিসাবে ভাঙ্গা উপজেলার তুজারপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক হিসাবে যোগদান করেন। ঐ হাসপাতালটির স্থাপনা না থাকায় প্রথম দিন থেকেই ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পদায়ন ছিলেন। তিনি বিবাহিত ও এক পুত্র সন্তানের জনক। তাঁর স্ত্রী ও চিকিৎসক। তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কর্মরত রয়েছেন।

ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হেলাল উদ্দিন ভূইয়া সোমবার দুপুরে বলেন, ১০ নভেম্বর তারিখে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ভাঙ্গা থানায় জিডি করার পর থেকে আমরা চিকিৎসক জাকির হোসেনের সন্ধান করে যাচ্ছি । এখনও কোন সন্ধান পাইনি। পুলিশ, র‌্যাবসহ আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা তার সন্ধান করছে। এর মধ্যে তার পরিবারের সদস্যদের উপস্থিতিতে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন কোয়ার্টারে তার বাসার তালা ভেঙ্গে তল্লাসি করেও নিখোঁজের কোন আলামত পাওয়া যায় নি। তিনি ঢাকার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ছাত্র ছিলেন।