প্রধান মেনু

সদরপুরে ভয়াবহ অগ্নিকান্ড, বাধন ফ্যাশন সহ  পাঁচটি দোকান ঘর পুড়ে ছাই, কয়েক কোটি টাকার ক্ষতি। 

মোঃমামুন- অর-রশিদ (সদরপুর প্রতিনিধি): ফরিদপুরের সদরপুর উপজেলার সদরপুর বাজারে গতকাল বুধবার রাত ১টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে সদরপুর বাজারের ৬টি দোকান আগুনে মালামালসহ দোকানঘর পুড়ে যায়। এছাড়াও  একই এলাকার  টিপু সুলতান মার্কেটের দ্বিতীয়তলার বাঁধন ফ্যাশনের মালামাল আগুনে পুড়ে যায়। আগুনে পুড়ে যাওয়া দোকান গুলোর ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২কোটি টাকা হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

জানাগেছে, রাত আনুমানিক ১টার দিকে হঠাৎ বাজারের দর্জি গলির বিপরীত পাশের মার্কেটে রাজিব কসমেটিক্স দোকান থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হলে বাজারের নৈশপ্রহরীরা দেখতে পেয়ে বিভিন্ন মাধ্যম কে সংবাদ দেয়। পরে এলাকাবাসীরা এগিয়ে আসে।

প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে রাজিব কসমেটিক্স থেকে আগুনের সুত্রপাত হয়ে বৈদুতিক খুটির তার আগুন লাগলে আগুনের লেলিহীন শিখা আরও ছড়িয়ে পড়ে। আগুনে ওই সময় একই সারির ইত্যাদি ট্রেডার্স, বণিক কসমেটিকস, মিলন কসমেটিকস, মানিক জুয়েলার্স, এবং বাধন ফ্যাসনে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে সদরপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় তিন ঘন্টা চেষ্ঠা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। আগুন নিয়ন্ত্রনে সদরপুর, ভাঙ্গা ও ফরিদপুর তিনটি ইউনিট কাজ করে।

এ ব্যপারে সদরপুর ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মকর্তা মাহবুর রহমান জানান, অগ্নিকাণ্ডের ব্যপারে সঠিক কোন কারণ এখনো জানা যায়নি। তবে এই ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে, তদন্ত শেষে অগ্নিকান্ডের সুত্রপাত সম্মপর্কে জানা যাবে।

অগ্নিকান্ডের সুত্রপাত সম্পর্কে সঠিক কোন কারন জানা যায়নি। অগ্নিকান্ডে রাজিব কসমেটিকস, ও বনিক কসমেটিকস এর সম্পূর্ন মালামাল পুরে ছাউ হয়ে যায়। স্থানীয় দোকান্দাররা জানান এই দুটি দোকানের ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি। অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থরা বর্তমানে নিঃস্ব হয়ে পড়েছে।

ক্ষতিগ্রস্থ দোকানগুলো সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার পূরবী গোলদার, ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এস এম তুহিন আলী ও এসিল্যান্ড সজল চন্দ্র শীল পরিদর্শন করেন।