প্রধান মেনু

শ্রেষ্ঠ গবেষকদের পুরস্কার ও সম্মাননা প্রদান করলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

ঢাকা, ৩১ ভাদ্র (১৫ সেপ্টেম্বর) : পরমাণু শক্তি কেন্দ্র, ঢাকার গবেষণাগারে ২০২১-২২ অর্থবছরে সম্পাদিত গবেষণা প্রবন্ধসমূহের মধ্যে শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধ উপস্থাপন এবং পুরস্কার ও সম্মাননা প্রদান আজ পরমাণু শক্তি কেন্দ্রের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান ড. আজিজুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী প্রতিযোগিতামূলক গবেষণায় অংশগ্রহণ করার জন্য বিজ্ঞানীদের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতে আরো কার্যকর গবেষণা করে জাতিকে উপকৃত করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা দেন। তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের ভবিষ্যৎ বিজ্ঞান ও প্রযুক্তির রোডম্যাপের জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছিলেন। বঙ্গবন্ধুর ভাবনা অনুযায়ী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন।

পরে মন্ত্রী নির্বাচিত শ্রেষ্ঠ গবেষণা প্রবন্ধের জন্য পরমাণু শক্তি কেন্দ্র, ঢাকার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ সফিউর রহমান ও ড. মোহাম্মদ নজরুল ইসলাম খানকে যৌথভাবে পুরস্কার ও সম্মাননা প্রদান করেন। পরমাণু শক্তি কমিশনের বিজ্ঞানী ও মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন ।