প্রধান মেনু

রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপি নেতা আসলাম

জিয়াউর রহমান খান:রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী। বিচারপতি মো. মিফ্‌তাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বসিউল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

গতকাল  আসলাম চৌধুরীর স্থায়ী জামিনের আদেশ মঞ্জুর করে আদেশ দেন। আদালতে আসলামের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ একেএম মনিরুজ্জামান কবির।

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগসাজশ করে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে গত বছরের ২৬শে মে রাজধানীর গুলশান থানায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এর আগে গত বছরের ১৫ই মে সন্ধ্যায় রাজধানী থেকে আসলাম চৌধুরী ও তার এক ব্যক্তিগত সহকারীকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। পরে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরদিন ১৬ই  মে দুজনকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডের আবেদন করা হয়।

শুনানি শেষে আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর আসলাম চৌধুরীর বিরুদ্ধে গুলশান থানায় রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়। এ মামলায় তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

ভারতে অনুষ্ঠিত এক সম্মেলনে আসলাম চৌধুরীর সঙ্গে মোন্দি এন সাফাদি নামে ইসরাইলি এক ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ ও তাদের ছবি গণমাধ্যমে প্রকাশ হলে এ নিয়ে নানামুখী আলোচনা তৈরি হয়। এরই প্রেক্ষিতে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয় আসলাম চৌধুরীর বিরুদ্ধে।

জিয়াউর রহমান খান
সিনিয়র রিপোর্টার/জাতীয় গোয়েন্দা সংবাদ