প্রধান মেনু

যুক্তরাজ্যের নির্বাচন পর্যবেক্ষণ শেষে দেশে ফিরেছেন চীফ হুইপ

বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ আ.স. ম ফিরোজ এম পি যুক্তরাজ্যের নির্বাচন পর্যক্ষেণ কার্যক্রম শেষে আজ বিকেলে দেশে ফিরেছেন। তিনি ঈচঅ টক এবহবৎধষ ঊষবপঃরড়হ অংংবংংসবহঃ গরংংরড়হ এ বাংলাদেশ জাতীয় সংসদের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ।

যুক্তরাজ্যে গত ৮ জুন অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর সিপিএ ইউকে ইলেকশন এসেসমেন্ট মিশন গত শুক্রবার (৯ জুন) লন্ডনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। বাংলাদেশ প্রতিনিধিদলের নেতা বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি যুক্তরাজ্যের নির্বাচন পর্যবেক্ষণ শেষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।
আ.স. ম ফিরোজ সুষ্ঠু ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন সম্পন্ন হওয়ায় সে দেশের জনগণ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গণমাধ্যম এবং নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি এ প্রসঙ্গে বিশেষ করে বাংলাদেশের তিন প্রতিভাধর কন্যার বৃটিশ পার্লমেন্টের সদস্য হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ার বিষয়টি উল্লেখ করে বলেন, এর মাধ্যমে দেশে এবং বিদেশে রাজনৈতিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ার অগ্রায়নে বাংলাদেশের নারীদের মেধা ও যোগ্যতার প্রমান দৃঢ়তর হলো ।

চীফ হুইপ আ স ম ফিরোজ যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন পূর্বপ্রস্তুতি পর্যবেক্ষণে কর্মব্যস্ত কয়েকটি দিন অতিবাহিত করেন। গত সপ্তাহে যুক্তরাজ্যের ঝধিহংবধ এর উত্তরাঞ্চলীয় শহর এড়বিৎ- এ প্রতিদ্বন্ধী বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে চীফ হুইপের নেতৃত্বাধীন ঈচঅ টক ঊষবপঃরড়হ ঙনংবৎাবৎ গরংংরড়হ প্রতিনিধিদলের ভিন্ন ভিন্ন বৈঠক অনুষ্ঠিত হয়। তিনি এড়বিৎ আসনের বিভিন্ন পোস্টাল ভোটকেন্দ্র পরিদর্শণ করেন। এছাড়া, চীফ হুইপের নেতৃত্বাধীন প্রতিনিধিদল ঈচঅ টক মিশনের তত্ত্বাবধানে লন্ডনে টক ঊষবপঃরড়হ অংংবংসবহঃ বিষয়ক প্রশিক্ষন কর্মশালায় অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ আ. স. ম ফিরোজ এমপি যুক্তরাজ্যের সাধারণ নির্বাচন-২০১৭ পর্যবেক্ষনের জন্য ০২ জুন শুক্রবার লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। এর আগে চীফ হুইপ ১৯৯২ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন।

(মো: এমাদুল হক )