প্রধান মেনু

যারা পদ্মা সেতু নিয়ে সমালোচনা করে তাদের দেশপ্রেম নেই—এনামুল হক শামীম

ঢাকা, ২৭ জ্যৈষ্ঠ (১০ জুন) : পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, যারা পদ্মা সেতু নিয়ে সমালোচনা করে তাদের দেশ প্রেম নেই। কারন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ বিশ্বের বুকে বাংলাদেশের মর্যাদা বাড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ওয়াদা করেন, তা বাস্তবে পালন করেন।

আজ রাজধানীর একটি হোটেলে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, পদ্মা সেতু শেখ হাসিনার সাহসের প্রতীক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, ‘আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না’। পদ্মা সেতু হচ্ছে দাবিয়ে না রাখার প্রতীক। এ সেতু বিশ্বে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে। বিশ্ববাসী প্রশংসা করছে।

উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ২০০১ সালের ৪ জুলাই মাওয়া ফেরিঘাটের কাছেই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এখন বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলছেন, খালেদা জিয়া নাকি পদ্মা সেতুর উদ্বোধন করেছিলেন। অথচ তাদের যোগাযোগ মন্ত্রী নাজমুল হুদা বলেছেন, খালেদা জিয়া পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেনি। বিএনপির কাজই মিথ্যাচার করা।

সাংবাদিকদের উদ্দেশ্যে উপমন্ত্রী বলেন, সাদাকে সাদা এবং কালোকে কালো বলাই হচ্ছে সাংবাদিকদের কাজ। সমালোচনার জন্য সমালোচনা না করে গঠনমুলক সমালোচনা করলে সরকার সংশোধনের সুযোগ পায়।

উপমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সাংবাদিকবান্ধব সরকার। আওয়ামী লীগ সরকারই একমাত্র সাংবাদিকদের কল্যাণে কাজ করছে। অন্যরা সাংবাদিকদের উপর জুলুম নির্যাতন চালিয়েছে। পদ্মা সেতু নির্মাণের ফলে দক্ষিণবঙ্গের কি কি ইতিবাচক প্রভাব ফেলবে সেগুলো তুলে ধরতে শরীয়তপুরের সাংবাদিকদের প্রতি আহ্বাবান জানান তিনি।

শরীয়তপুর সাংবাদিক সমিতির সভাপতি মোজাম্মেল হক চঞ্চলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে পপুলার লাইফ ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলী এবং শরীয়তপুর সমিতি ঢাকার সভাপতি আনিছুর রহমান পাহাড় বক্তব্য রাখেন।