প্রধান মেনু

মেহেরপুরের গাংনীতে পেঁয়াজ না কেনার শপথ

মজনুর রহমান আকাশ, গাংনী, মেহেরপুরঃ মেহেরপুরের গাংনীতে পেঁয়াজের অস্বাভাবিক মুল্য বৃদ্ধির অভিনব প্রতিবাদ জানিয়েছেন গাংনী প্রভাতি সঙ্ঘ। আজ শনিবার প্রভাতে এ সঙ্ঘের সকল সদস্য পেঁয়াজ না কেনার শপথ গ্রহণ করেন। এদিকে পেঁয়াজের মুল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসন মনিটরিং সেল গঠন করেছেন। বিকেল থেকে বাজার মনিটরিং করা হবে।

সম্প্রতি বাজারে পেঁয়াজের অস্বাভাবিক মুল্য বৃদ্ধিতে জনমনে নানা ক্ষোভ দেখা দিয়েছে। নানা অজুহাতে পাইকারী ও খুচরা ব্যবসায়িরা পেঁয়াজের দাম বাড়িয়েছেন। এর প্রতিবাদে গাংনী প্রভাতি সঙ্ঘের ২১ সদস্য অভিনব প্রতিবাদ সরুপ নেন। যতদিন পর্যন্ত পেয়াজের দাম কমবে না ততোদিন সকল সদস্য পেঁয়াজ কিনবে না বলে শপথ নেন। সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট একেএম শফিকুল আলম বলেন, পেঁয়াজের অস্বাভিক মূল্য বৃদ্ধি অবশ্যই অন্যায়। এর প্রতিবাদ থাকা দরকার।

অন্যায়ের প্রতিবাদে আমরা পেঁয়াজ বর্জনের ঘোষণা ও বাস্তবায়ন করছি। অপরদিকে গাংনী উপজেলা প্রশাসন বাজার স্থিতিশীল রাখতে স্থানীয় সুধীজন নিয়ে বাজার মনিটরিং কমিটি গঠন করেছেন। উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানের সভাপতিত্বে বাজারের ব্যবসায়ি, সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।