প্রধান মেনু

মুজিব শতবর্ষে সমাজ থেকে অনিয়ম ও দুর্নীতি দূর করার অঙ্গীকার করতে হবে… এমপি বাবু

পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, করোনা ভাইরাসের কারণে সারাবিশ্ব আজ হুমকির মুখে। দেশের অর্থনীতির জন্যও করোনা হুমকি হয়ে দাঁড়িয়েছে। মুজিব শতবর্ষ ও স্বাধীনতা দিবসের কর্মসূচিও সীমিত করা হয়েছে। করোনা থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে এমপি বাবু বলেন, বঙ্গবন্ধুর মত বিশ্বনেতার জন্মশতবার্ষিকী শুধু বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ নয়, বিশ্বের ১০৯টি দেশে পালিত হবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে ইতিহাসের মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করছি। মৃত্যুর কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, সবাইকে একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। মুসলমান হিসেবে মৃত্যুরপর আমাদের জন্য সাড়ে তিন হাত জায়গা ছাড়া আর কিছুই বরাদ্দ নাই। সেটি মাথায় রেখে আমি আমার সকল কর্মকান্ড করার চেষ্টা করে যাচ্ছি। তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিল তাকে স্ব-পরিবারে হত্যা করার মাধ্যমে সে স্বপ্ন ভূলন্ঠিত হয়। দীর্ঘদিনপর তারই যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা বজায় রেখে দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দ্রুত গতিতে।

বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনারও লক্ষ দেশের প্রতিটি মানুষ যাতে সুখে থাকে এবং উন্নত জীবন-যাপন করতে পারে। এমপি বাবু বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে মুজিব শতবর্ষে সমাজ থেকে মাদক, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অঙ্গীকার করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি করোনা ভাইরাস থেকে দেশবাসীকে রক্ষা করার জন্য সকল ধর্মের মানুষের প্রতি দোয়া ও প্রার্থনা করার জন্য অনুরোধ করেন। তিনি সোমবার সকালে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক আইন শৃংখলা, সাধারণ সভা, করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত সচেতনতামূলক সভা ও এলাকার দুস্থ ও অস্বচ্ছল মানুষের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অনুদান বাবদ মঞ্জুরিকৃত প্রাপ্ত অর্থের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ইউএনও জুলিয়া সুকায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, ওসি এমদাদুল হক শেখ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু সহ ইউপি চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

সভায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সীমিত পরিসরে উদযাপন, মুজিব শতবর্ষ উপলক্ষে ১০০টি আম গাছ লাগানোর সিদ্ধান্ত, সকল ধর্মীয় অনুষ্ঠান ঘরোয়া পরিবেশে করা, পৌর সদরের প্রধান সড়ক সংস্কার কাজ দ্রুত সম্পন্ন, পৌর এলাকায় লবণ পানি উত্তোলন বন্ধ, নতুন অবৈধ মৎস্য মার্কেট সকল কার্যক্রম বন্ধ, এইচএসসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করা, সব ধরণের নিয়োগ বাণিজ্য বন্ধ ও পাইকগাছা উপজেলাকে ফরমালিন মুক্ত ঘোষণা সহ গুরুত্বপূর্ণ বিষয়ের উপর আলোচনা ও সিদ্ধান্ত গৃহিত হয়। সভার শুরুতেই সংসদ সদস্য হিসেবে এক বছর পূর্ণ করায় এমপি বাবুকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ইউএনও জুলিয়া সুকায়না।