প্রধান মেনু

মুজিববর্ষ উপলক্ষ্যে তেঁতুলিয়ায় বৃক্ষরোপন কর্মসূচি পালন

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মুজিববর্ষ উপলক্ষ্যে গ্রীণ তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়া ও শিশুস্বর্গ ফাউন্ডেশন নামের সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন যৌথ ভাবে এক বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে।
গ্রীণ তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়া ও শিশুস্বর্গ ফাউন্ডেশন নামের সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন যৌথ উদ্যোগে আয়োজিত বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ করেন বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের সচিব রওনক মাহমুদ।
এ সময় বৃক্ষরোপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব আব্দুর রহিম, উপ-সচিব আজিজুল ইসলাম, প্রাণি সম্পদ অধিদপ্তরের মহা-পরিচালক ডা. আব্দুল জব্বার শিকদার, মৎস্য অধিদপ্তরের মহা পরিচালক কাজী শামস আফরোজ, ময়মনসিংহ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ ও জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা, সহকারি কমিশনার (ভূমি) মাসুদুল হক, শিশুস্বর্গের পরিচালক কবীর আকন্দ, গ্রিণ তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়ার সমন্বয়ক কাজী মতিউর রহমানসহ সংগঠনের সদস্যবৃন্দ।
চলতি বছরের আগস্টে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের শতবর্ষ উদযাপন ও পর্যটন শিল্পের প্রতি গুরুত্ব দিতে প্রথমবারের মতো বৃক্ষরোপন আয়োজন করেছিল শিশুস্বর্গ ফাউন্ডেশন। সড়কের সৌন্দর্যবর্ধনে উদ্যোগ নেয়া হয় কৃষ্ণচুড়া ও রাধাচূড়া গাছ। এরি ধারাবাহিকতায় যৌথভাবে অংশীদার হয়ে অংশ নেয় গ্রিণ তেঁতুলিয়া ক্লিন তেঁতুলিয়া। এ সংগঠ দু’টি সড়কে বৃক্ষরোপন ও বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ড চালিয়ে আসছে দীর্ঘ দিন ধরে।