প্রধান মেনু

মিয়ানমার নাগরিকদের বায়োমেট্রিক নিবন্ধন চলছে

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ১২টি অস্থায়ী আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়া মিয়ানমার নাগরিকদের সরকারি ব্যবস্থাপনায় ৭টি ক্যাম্পের মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন কাজ এগিয়ে চলছে। পাসপোর্ট অধিদপ্তর নিবন্ধন কাজ বাস্তবায়ন করছে।

আজ কুতুপালং-১ ক্যাম্পে ৪ শত ৬৬ জন পুরুষ ও ৩ শত ৩৩ জন নারী মিলে ৭ শত ৯৯ জন, কুতুপালং-২ ক্যাম্পে ১ হাজার ১ শত ৩২ জন পুরুষ ও ৯ শত ৩১ জন নারী মিলে ২ হাজার ৬৩ জন, নোয়াপাড়া ক্যাম্পে ৩ শত ২৫ জন পুরুষ ও ৩ শত ৭৫ জন নারী মিলে ৭ শত জন, থাইংখালী-১ ক্যাম্পে ১ হাজার ৩২ জন পুরুষ ও ১ হাজার ৩ শত ২৩ জন নারী মিলে ২ হাজার ৩ শত ৫৫ জন, থাইংখালী-২ ক্যাম্পে ৯ শত ৫৪ জন পুরুষ ও ৯ শত ৪৭ জন নারী মিলে ১ হাজার ৯ শত ১ জন, বালুখালী ক্যাম্পে ১ হাজার ৪ শত ৭১ জন পুরুষ ও ১ হাজার ১ শত ৯৭ জন নারী মিলে ২ হাজার ৬ শত ৬৮ জন, শামলাপুর ক্যাম্পে ৩ শত ২২ জন পুরুষ ও ৬ শত ২৯ জন নারী মিলে ৯ শত ৫১ জন এবং পুরোদিনে ৭টি কেন্দ্রে মোট ১১ হাজার ৪ শত ৩৭ জনের বায়োমেট্রিক নিবন্ধন করা হয়েছে।

আজ পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে মোট ৪ লাখ ৮২ হাজার ৮ শত ৭৭ জনের নিবন্ধন করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তর কর্তৃক আজ পর্যন্ত ৩৬ হাজার ৩ শত ৭৩ জন এতিম শিশু শনাক্ত করা হয়েছে। উল্লেখ্য, কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) রিপোর্ট মোতাবেক ২৫ আগস্টের পর থেকে আজ পর্যন্ত বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিক সংখ্যা ৬ লাখ ২৭ হাজার। অনুপ্রবেশ অব্যাহত থাকায় এ সংখ্যা বাড়ছে।