প্রধান মেনু

মক্কা শরীফে অনুষ্ঠিত আন্তর্জাতিক ক্বিরাত প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন বাংলাদেশের শিহাব উল্লাহর।

মক্কা, আল মোকাররমা, সৌদি আরবঃ ৪১তম কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন, তিলাওয়াত ও ব্যাখ্যা প্রতিযোগিতায় তৃতীয় গ্রুপে (প্রথম ১৫ পারা) বিশ্বে দ্বিতীয় হয়েছেন বাংলাদেশের হাফেজ শিহাব উল্লাহ। গতকাল ১১ সেপ্টেম্বর, ২০১৯ তারিখ সন্ধ্যায় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মক্কা প্রদেশের গভর্নর খালিদ বিন ফয়সাল পুরস্কার হিসেবে ৫০ হাজার সৌদি রিয়াল ও সম্মাননা তার হাতে তুলে দেন। কুমিল্লার বাসিন্দা শিহাব উল্লাহ ঢাকার যাত্রাবাড়ির তাহফিজুল কোরআন ওয়াস্ সুন্নাহ মাদ্রাসার ছাত্র। মক্কার মসজিদুল হারামের নতুন ভবনে আয়োজিত ৪১ তম হিফজুল কোরআন তিলাওয়াত ও ব্যাখ্যা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ সৌদি সরকারের আমন্ত্রনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সৌদি আরবের ধর্ম, দাওয়াহ ও গাইডেন্স বিষয়ক মন্ত্রী ডক্টর আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আলশেখ, মক্কার মসজিদুল হারামের সিনিয়র ইমাম ডক্টর শেখ আব্দুর রহমান আল সুদাইস সহ সৌদি আরবের বিশিষ্ট ওলামায়ে কেরাম ও উর্দ্ধতন সরকারি কর্মকর্তাবৃন্দ। ১০৩টি দেশের ১৪৬ জন হাফেজ সৌদি আরবে আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় অংশ নেন। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ ১২ জন হাফেজ পুরস্কার পেয়েছেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বাংলাদেশের হাফেজ জাকারিয়া। তিনিও এ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।

মক্কার গর্ভনর ও সৌদি আরবের ধর্ম মন্ত্রীসহ উর্ধতন কর্মকর্তারা বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ এর উপস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন। ধর্ম প্রতিমন্ত্রী ভবিষ্যতে বাংলাদেশেও এরকম কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার আয়োজনের পরিকল্পনার কথা জানান। এসময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার ভাতৃপ্রতীম ও গভীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করিয়ে দেন।