প্রধান মেনু

বাগাতিপাড়ায় চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ ‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় নাটোরের বাগাতিপাড়ায় চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে উপজেলা নিবার্হী অফিসার প্রিয়াংকা দেবী পাল’র সভাপতিত্বে ও উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষক আরশাদ আলী’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুুল ইসলাম গকুল। বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহাদ আলী, তমালতলা কৃষি ও কারিগরি কলেজের অধ্যক্ষ পরিমল কুমার কুন্ডু, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম ঠান্ডু ও সহকারী প্রোগ্রামার শফিকুল ইসলাম। ডিজিটাল বাংলাদেশ দিবসের লক্ষ্য-উদ্দেশ্য তুলে ধরে বিষয় ভিত্তিক রচনা, উপস্থিত বক্তৃতা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৪৬ জন শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, ডিজিটাল বাংলাদেশ শুধু আওয়ামী লীগের নয়, ১৭ কোটি মানুষের। প্রত্যেক ঘরে ঘরে মানুষ ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে। ডিজিটাল প্রযুক্তি কল্যাণে দেশের জনগণ করোনা মহামারিতেও সংযুক্ত থাকতে পেরেছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, আদালত, সরবরাহ ব্যবস্থা এমনকি বিচারিক কাজ সচল রাখা সম্ভব হয়েছে।