প্রধান মেনু

বাউফলে দীর্ঘ ১২ দিন ধরে  স্বাস্থ্য সহকারীদের কর্ম বিরতি

মোঃ শফিকুল ইসলাম, বাউফল প্রতিনিধিঃ বেতন বৈষম্যে নিরসন, নিয়োগ বিধি সংশোধনসহ ৩ দফা দাবিতে টানা ১২ দিনের মত পটুয়াখালীর বাউফলে কর্মবিরতি পালন করেছে স্বাস্থ্য সহকারীরা। বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির ঘোষনায় সাড়া দিয়ে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্ম বিরতি পালন করেন তারা। এ উপজেলার প্রায় শতাধিক স্বাস্থ্য সহকারিরা গত ২৬ নভেম্বর থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান করে। কর্মবিরতির কারণে বিপাকে পড়েছেন টিকা নিতে আসা গ্রামের শিশুদের স্বজনরা।

আন্দোলকারীরা বলেন, তাদের চাকরি প্রারম্ভিক কাল থেকে অবহেলিত, বঞ্চিত ও চরম বৈষম্যের শিকার। তাই নিয়োগ বিধি সংশোধন করে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২ তম গ্রেড, স্বাস্থ্য সহকারী ১৩ তম গ্রেডে উন্নীতকরনের দাবি জানান। স্বাস্থ্য কর্মী, মোঃ সেলিম মিয়া, মাছুম বিল্লাহ,  আল-আমিন বলেন, ১৯৯৮ সালের প্রধানমন্ত্রীর ঘোষণার বাস্তবায়নের জিও প্রকাশ না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।

বক্তারা আরো বলেন,  বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের ঘোষনায় সাড়া দিয়ে স্বাস্থ্য সহকারীরা দেশের সব জেলা ও উপজেলায় এক যোগে আন্দোলন করছি। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্ম বিরতি চলবে বলে তারা জাননিয়েছেন।