প্রধান মেনু

ফরিদপুরে ক্ষুদ্র ও মাঝারি শিল্প পণ্য মেলার উদ্বোধন

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরে সাত দিনের ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে শহরের ব্রক্ষ্মসমাজ সড়কে বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের সংসদীয় কমিটির সভাপতি ও ফরিদপুর সদর আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এদেশ বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। বর্তমান সরকার শুধু ভারী শিল্প নয়, দেশের অসংখ্য ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের এগিয়ে নিতেই সারা দেশে এই মেলার আয়োজন করছে।
তিনি বলেন, সরকার চায় দেশের কোনো উদ্যোক্তাই যেনো পিছিয়ে না পড়ে। যুগের সঙ্গে তাল মিলিয়ে সকল ব্যবসায়ী এগিয়ে যাবে এটিই সরকারের লক্ষ্য। তিনি বিএনপি জামায়াতের শাসনামলের কথা উল্লেখ করে বলেন, তারা শুধু দুর্নীতি আর লুটপাট করেছিলো বলেই দেশ পিছিয়ে পড়েছিলো। যে কারণে তত্বাবধায়ক সরকার তাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছিল। এখন আদালতের মাধ্যমে সেসব দুর্নীতি প্রমাণিত হওয়ায় তাদের নেত্রী আজ জেলে রয়েছেন।
ফরিদপুর জেলা প্রশাসক (ডিসি) উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান প্রমুখ ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের (এসএমই) উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে এ মেলার আয়োজন করেছে
এসএমই ফাউন্ডেশন।
মেলায় দেশের বিভিন্ন জেলার ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের ৫০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা। আগামী ৩০ মার্চ শেষ হবে মেলা।