প্রধান মেনু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছেন– সমাজকল্যাণমন্ত্রী

ঢাকা, ১৭ চৈত্র (৩১ মার্চ) : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক সময়ের অচেনা বাংলাদেশকে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নকে তিনি বাস্তবায়নের পথে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছেন। সারা বিশ্বের মানুষ অবাক হয়ে দেখছে যে, এক সময়ের হতদরিদ্র বাংলাদেশ কিভাবে এত সমৃদ্ধি অর্জন করেছে।

মন্ত্রী আজ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র কর্মকর্তা-কর্মচারী সোসাইটি আয়োজিত ‘প্রতিবন্ধী ব্যক্তিদের সেবায় নিয়োজিত সেবকদের সেবার মান উন্নয়ন ও চ্যালেঞ্জ’ শীর্ষক কর্মশালার  উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আনিছুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।

মন্ত্রী বলেন, যে বাংলাদেশ সম্পর্কে বিশ্ব জানতো এদেশের মানুষ বিদেশি সাহায্যের ওপর নির্ভর করে, তারা চেয়ে থাকতো কখন বিদেশি সাহায্য আসবে, আমাদেরকে তাচ্ছিল্য করে যারা তলাবিহীন ঝুড়ি বলেছিলো, সেই তলাবিহীন ঝুড়ির দেশকে প্রধানমন্ত্রী উপচে পড়া ঝুড়ির দেশে পরিণত করেছেন।

তিনি আরো বলেন, এই পরাধীন জাতিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন জাতি হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। সারা বিশ্বে বাঙালি জাতিসত্তার মর্যাদা বৃদ্ধি করে গেছেন। ১৯৭৫ সালে স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে স্বাধীনতার চেতনাকে নস্যাৎ করতে চেয়েছিলেন। যে ষড়যন্ত্র তারা করেছিল সে ষড়যন্ত্র বাস্তবায়িত করতে পারেনি।

মন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পাওয়ায় বিশ্ব নেতৃত্বের উচ্ছ্বসিত প্রশংসার কথা উল্লেখ করে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের মতো রাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন বলেছেন, বাংলাদেশ কিভাবে এত অল্প সময়ের মধ্যে উন্নয়নের উচ্চ শিখরে উন্নীত হয়েছে। আজকে বিশ্ব বরেণ্য নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর অবদানকে বিস্ময়ের সাথে দেখে, এ অপ্রত্যাশিত উন্নয়ন কিভাবে সম্ভব করলেন, তা জানার আগ্রহ দেখাচ্ছে।