প্রধান মেনু

নোয়াখালীতে ইসলামিক ফাউন্ডশন মহাপরিচালক কর্তৃক মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন

গাজী রুবেল, নোয়াখালী প্রতিনিধিঃ ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ নোয়াখালীতে জেলা ও উপজেলা পর্যায়ে নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করেছেন। তিনি সোমবার সকালে জেলা শহর মাইজদীতে জেলা পর্যায়ের মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ পরিদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু ইউসুফ, জেলা গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান ও জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক রেজ্জাকুল হায়দার সহ সংশ্লিস্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ পরিদর্শনকালে সংশ্লিষ্ট নির্মাতা প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগ এবং ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চান এবং এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। পরে তিনি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সামনে একটি জলপাই গাছের চারা রোপন করেন।

এ সময় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ২০১৭ সালে দেশের প্রত্যেক জেলা ও উপজেলা পর্যায়ে একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ করার লক্ষ্যে একটি বড় আকারে প্রকল্প হাতে নেন। প্রকল্পটির প্রাক্কলিত ব্যয় ছিল প্রায় ৯ হাজার কোটি টাকা। ইতোমধ্যে ৪১৮টি জায়গায় কাজ শুরু। করোনা পরিস্থিতিতে নির্মাণ কাজের গতি কিছুটা কমেছে। এই পরিস্থিতিতে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে মোট ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ সম্পন্ন করে উদ্বোধনকরার। এর মধ্যে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রও রয়েছে।’

এরপর তিনি নোয়াখালী সদর, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জে উপজেলা পর্যায়ে স্থাপিত তিনটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ পরিদর্শন করেন। এ সময় সংশ্লিষ্ট নির্মাতা প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগ এবং ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চান এবং এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। পরে তিনি প্রতিটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সামনে একটি করে গাছের চারা রোপন করেন।

গাজী মোঃ আমিনুল ইসলাম ভূঁঞা (গাজী রুবেল)
নোয়াখালী প্রতিনিধি
০১৮৪৩১২৩১২৩, ০১৯২০১২৩১২৩
০৪/০১/২০২১ ইং