প্রধান মেনু

নীলফামারীতে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

শাহজাহান আলী মনন, নীলফামারী প্রতিনিধি: সবাই মিলে হাত মেলাই, নিরাপদ খাদ্য নিশ্চিত চাই্ এ স্লোগানকে সামনে রেখে নীলফামারীতে পালিত হয়েছে জাতীয় নিরাপদ খাদ্য দিবস। ২ ফেব্রয়ারি রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা খাদ্য বিভাগের যৌথ আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কাজী সাইফুদ্দিন, জেলা কৃষি সম্প্রসারনের অতিরিক্ত উপ পরিচালক সিরাজুল ইসলাম (শষ্য), সদর উপজেলার ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) শাহ মোঃ সাইদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, অনিচ্ছাকৃতভাবে নয়, বরং ইচ্ছে করে খাদ্যে ভেজাল মেশানোর ঘটনা বেশি হচ্ছে। এটা খুবই খারাপ আর লজ্জার। ছোট ব্যবসায়ী থেকে শুরু করে বড় ব্যবসায়ীরাও খাদ্যে বা ফসলে ভেজাল দিচ্ছেন। নিরাপদ খাদ্য উৎপাদন ও বিপণনে ভোক্তাসহ সবাইকে সচেতন হতে হবে। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে স্বাস্থ্যবান ও কর্মক্ষম করে গড়ে তুলতে পুষ্টিসম্মত নিরাপদ খাদ্যের বিকল্প নেই।