প্রধান মেনু

দীর্ঘ ৮ বছর পরে দেবীগঞ্জ পৌরবাসী পেলো পৌরপিতা

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি: দীর্ঘ ৮ বছর পরে দেবীগঞ্জ পৌরবাসী আবু বক্কর দিদ্দিক আবুকে পৌরপিতা হিসেবে পেলেন। তিনি রেল গাড়ী প্রতিকে ২৯৮১ ভোট পেয়ে নিকটতম প্রার্থী নৌকা মার্কার গিয়াস উদ্দীন চৌধরীকে পরাজিত করেন। নৌকা প্রতিক পেয়েছে ২২৪৭ ভোট। পঞ্চগড় জেলার দেবীগঞ্জ সদর ইউনিয়ন ও দেবীডুবা ইউনিয়নের কিছু অংশ নিয়ে ২০১৪ সালে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা।
২০ সেপ্টেম্বর (সোমবার) প্রথমবারের মতো দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দেন। ভোট চলে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রের ৩২টি বুথে পৌরসভার মোট ১০হাজার ৯১৪ ভোটার ইলেট্টনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৩৬ জন এবং মহিলা ভোটার ৫ হাজার ৫৭৮ জন। নবগঠিত পৌরসভার প্রথমবারের মত অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ৬৩জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।
নির্বাচনে মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ৬২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে দলীয় প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত একজন প্রার্থী নির্বাচন করছেন। অন্য আটজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।