প্রধান মেনু

টঙ্গীতে বিজয় মিছিল,রাজপথ আওয়ামী লীগের দখলে

টঙ্গী ঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে টঙ্গীতে সকাল থেকে রাজপথ ফাঁকা। কড়া নিরাপত্তার কারণে গাজীপুর ও টঙ্গীর কোথাও বিএনপির নেতাকর্মীদের উপস্থিতি দেখা যায়নি। তবে পূর্ব ঘোষণা অনুযায়ী রাজপথ দখলে রেখেছেন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। রায় ঘোষণার পর দলীয় নেতাকর্মীরা মিছিল বের করে।
বৃহস্পতিবার সকালে স্থানীয় সংসদ সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল এমপির নেতৃত্বে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি, টঙ্গী পৌরসভার সাবেক মেয়র এড. আজমত উল্লা খান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাজী ইলিয়াস আহম্মেদ, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম, আহ্বায়ক কমিটির সদস্য বদরুল আলম পাশা, কাইয়ুম সরকারের নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একটি বিশাল মিছিল বের হয়। মিছিল শেষে নেতা-কর্মীরা মহাসড়কের বিভিন্ন মোড়ে মোড়ে চেয়ার নিয়ে অবস্থান নেন। এছাড়া টঙ্গীর চেরাগআলী থেকে টঙ্গী থানা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান কানন মোল্লা, সাধারণ সম্পাদক মোশিউর রহমান সরকার বাবু, রাজিব হায়দার সাদিম, টঙ্গী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কাজী মনঞ্জুর, সাধারণ সম্পাদক রেজাউল করিমের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা একটি বিশাল মিছিল করে। এছাড়াও গাজীপুর মহানগর তাঁতীলীগের সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক শাহ মোঃ আমান, মিছিলে উপস্থিত ছিলেন পরে মিছিলটি নগরীর কলেজগেট, হোসেন মার্কেট, বোর্ডবাজার, স্টেশন রোড ও আব্দুল্লাহপুর এলাকা প্রদক্ষিণ করে কলেজগেটে অবস্থান নেয়। টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কে এম নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক রুহুল আমিন মনি সরকারের নেতৃত্বে টঙ্গী বাজার মিতালী পাম্পের সামনে নেতাকর্মীদের নিয়ে অবস্থান নেন। যুবলীগের নেতৃত্বে টঙ্গী ব্রাক পিন্ট্রাস নার্সারীর সামনে যুবলীগ নেতা বিল্লাল হোসেন মোল্লা কাজী কামাল হোসেন, জহির হোসেন তুহিন, শাহজাহান সিরাজ সাজু, জাহাঙ্গীর, ইমরান তালুকদার বশির অবস্থান নেন।
এদিকে বিকাল সাড়ে ৩টার দিকে বেগম খালেদা জিয়ার রায় ঘোষণার পর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড. আজমত উল্লা খান ও যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির নেতৃত্বে একটি আনন্দ মিছিল ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে। এসময় স্থানীয় সংসদ সদস্য এলাকায় আইনশৃঙ্খলা অবনতি ও কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান এবং বলেন, যে কোন মূল্যে মানুষের জানমালের নিরাপত্তা রক্ষায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সর্বাত্মক সহযোগিতা করতে হবে।