প্রধান মেনু

জাতীয় চলচ্চিত্র দিবসে তথ্যমন্ত্রী – জঙ্গিমুক্ত সুস্থ দেশ গড়তে ভূমিকা রাখবে চলচ্চিত্র

জঙ্গিমুক্ত, সুস্থ, সুন্দর গণতন্ত্রের বাংলাদেশ গড়তে এদেশের চলচ্চিত্র সুদৃঢ় ভূমিকা রাখবে, বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
মন্ত্রী আজ জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের আঙিনায় দিবসের কর্মসূচির উদ্বোধন ঘোষণা ও স্মরণিকার মোড়ক উন্মোচনকালে একথা বলেন।
তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন দিবসটি উপলক্ষে র‌্যালি, চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের লাল গালিচা সংবর্ধনা, সেমিনার, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, কথামালা, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী কর্মসূচি পালিত হয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন প্রতিষ্ঠার মাধ্যমে জাতির পিতা চলচ্চিত্র জগতে যে নূতন অধ্যায়ের সূচনা করেন, তা বাঙ্গালি জাতীয়তাবাদের চেতনাকে বেগবান করেছে, স্বাধীনতা যুদ্ধে বাঙ্গালিদের প্রেরণা যুগিয়েছে। জাতীয় চলচ্চিত্র দিবসে বাংলাদেশের সকল মানুষ তাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করছে।
হাসানুল হক ইনু এসময় ৩ এপ্রিলকে চলচ্চিত্র দিবস ও চলচ্চিত্রকে শিল্প ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চলচ্চিত্র জগতের সকলের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জানান। সেই সাথে চলচ্চিত্র শিল্পী, পরিচালক, প্রযোজক, পরিবেশক, কলাকুশলী ও চলচ্চিত্র বিশ্লেষকসহ দেশের সকল চলচ্চিত্রপ্রেমী মানুষকে শুভেচ্ছা জানান তিনি।
তথ্যমন্ত্রী বলেন, চলচ্চিত্র জড়িয়ে আছে আমাদের জীবনের সাথে। চলচ্চিত্র আমাদের অতীতকে স্মরণ করতে, বর্তমানকে আনন্দময় করতে এবং উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন দেখাতে শেখায়। তিনি বলেন, সাম্প্রদায়িকতা, কুসংস্কার ও বৈষম্য থেকে মুক্তির পথ দেখাতে চলচ্চিত্রের ভূমিকা অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলচ্চিত্রে যে পূণর্জাগরণের সূচনা হয়েছে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সেই ধারা আরো বেগবান হবে বলে তিনি উল্লেখ করেন।
তথ্য মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমত উল্লাহ, জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির সভাপতি নায়ক রাজ রাজ্জাক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ, প্রধান তথ্য অফিসার কামরুন নাহার, বিশিষ্ট অভিনেতা হাসান ইমাম, অভিনেত্রী অঞ্জনা রহমান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজারসহ চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে বক্তব্য রাখেন। সকলের উপস্থিতিতে তথ্যমন্ত্রী শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করেন।