প্রধান মেনু

গণমাধ্যমের সহায়তায় শুদ্ধাচার প্রতিষ্ঠার আহ্বান তথ্যসচিবের

সরকারি কাজে শুদ্ধাচার প্রতিষ্ঠার পাশাপাশি গণমাধ্যমের সহায়তায় ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে শুদ্ধাচার প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন তথ্যসচিব মরতুজা আহমদ।
আজ রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সেমিনার হলে পিআইবি’র কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
তথ্যসচিব বলেন, শুদ্ধাচার প্রতিষ্ঠায় গণমাধ্যমের সহায়তা অপরিহার্য। গণমাধ্যমই পারে দেশব্যাপী শুদ্ধাচার আন্দোলনকে ছড়িয়ে দিতে। গণমাধ্যমকে এ কাজে আরো বেশি সম্পৃক্ত করার জন্য সাংবাদিকদের সংবাদ সংগ্রহ ও পরিবেশনায় পেশাগত দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ জোরদার করতে তিনি প্রেস ইনস্টিটিউটকে নির্দেশ দেন।
বর্তমান বিশ্বের প্রধান লক্ষ্য টেকসই উন্নয়ন অর্জনে বাংলাদেশ দৃঢ়প্রতিজ্ঞ উল্লেখ করে তিনি বলেন, উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় সততা ও নিষ্ঠার কোনো বিকল্প নেই। আর এ কাজে সরকারি কর্মচারীদেরকেই অগ্রণী ভূমিকা নিতে হবে।
প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক মোঃ শাহ আলমগীরের সভাপতিত্বে আয়োজিত দিনব্যাপী এ কর্মশালায় তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনজুরুর রহমান ও ফিল্ম আর্কাইভের মহাপরিচালক শচীন্দ্রনাথ হালদার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।