প্রধান মেনু

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত

 কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে দায়িত্বরত লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন ও ভারতীয় কোচবিহার জেলার ৩৮ ব্যাটালিয়ন বিএসএফের মধ্যে সৌজন্যমূলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্প্রতিবার দুপুরে উপজেলার গোরকমন্ডপ সীমান্তের উচাটরী গ্রামে আন্তর্জাতিক পিলার ৯২৯/৫-এস থেকে বাংলাদেশের অভ্যান্তরের প্রায় ৫০ গজ ভিতরে বৈঠকটি অনুষ্ঠিত হয়।
বৈঠকে বিজিবি‘র পক্ষে ৬ সদস্য দলের নেতৃত্ব দেন লেঃ কর্নেল আনোয়ার-উল-আলম, বিজিবিএম, পিবিজিএম ও ভারতীয় কোচবিহার জেলার বিএসএফের পক্ষে ৬ সদস্য দলের নেতৃত্ব দেন লে,কর্ণেল কমান্ড্যান্ট রাজওয়ান্ত শিং ঠাকুর। বৈঠকে আন্ত: সীমান্ত অপরাধ রোধ, অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান, মাদক পাচারসহ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দূষ্কৃতিকারী, অস্ত্র /গোলাবারুদ যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে গুরুত্বসহকারে আলোচনা করা হয়েছে।
বৈঠক শেষে সীমান্তবর্তি ওই গ্রামের ১৫ বিজিবি’র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আনোয়ার-উল-আলম স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে আন্তঃ সীমান্ত অপরাধ রোধকল্পে সীমান্তবর্তী জনসাধারনের মাঝে তুলে ধরেন। তিনি আরও জানান, কোন বাংলাদেশি চোরাকারবারী যাতে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশ না করে ও সীমান্তবর্তী জনগন যাতে তাদের গরু ছাগল শূন্য লাইনে না নিয়ে যায় এবং কোন প্রকার মাদকদ্রব্য যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সীমান্তবর্তী জনসাধারণদের মাঝে বক্তব্য প্রদান করেছে।