প্রধান মেনু

ওরাকল ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু ও ওরাকল একাডেমি স্থাপনের আগ্রহ প্রকাশ

ঢাকা, ৭ জ্যৈষ্ঠ (২১ মে): মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল কর্পোরেশন চলতি বছরের ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করবে। এছাড়া কম্পিউটার হার্ডওয়্যার সিস্টেম এবং এন্টারপ্রাইজ সফটওয়্যার পণ্যতে পারদর্শী এই প্রতিষ্ঠানটি বাংলাদেশের মাটিতে স্থাপন করতে যাচ্ছে ওরাকল একাডেমি। প্রতিষ্ঠানটি ইতোমধ্যে বাংলাদেশের ই-গভর্নমেন্ট অ্যাপ্লিকেশনের জন্য জি-ক্লাউড স্থাপনে ৪ টায়ার ডেটা সেন্টারে বিনিয়োগ করেছে।

আইসিটি বিভাগের সাথে যৌথ অংশীদারিত্বে বাংলাদেশ আয়োজন করবে জাতীয় পর্যায়ের হ্যাকাথন।

সিঙ্গাপুরে অবস্থিত ওরাকল অফিসে গতকাল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে এ আগ্রহের কথা জানান প্রতিষ্ঠানটির জাপান ও এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রেসিডেন্ট গ্যারেট।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলে ছিলেন স্টার্টআপ বাংলাদেশে লি. এর ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, ওরাকল ক্লাউড প্ল্যাটফর্মের সিনিয়র সেলস ডিরেক্টর অ্যানি টিও এবং ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবসার কান্ট্রি ডিরেক্টর আরশাদ ও ওরাকলের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকের পর ওরাকলে কর্মরত বেশ কয়েকজন বাংলাদেশির সাথে দেখা করেন আইসিটি প্রতিমন্ত্রী।  এ সময় ওরাকলে তাদের চমৎকার পারফরম্যান্সের কথাও প্রকাশ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পর্ষদের শীর্ষ কর্মকর্তারা।