প্রধান মেনু

আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে– বিদ্যুৎ প্রতিমন্ত্রী

ঢাকা, ১২ মাঘ (২৬ জানুয়ারি) : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আধুনিক প্রযুক্তির ব্যবহার ও প্রচলনে প্রকৌশলীদের একধাপ এগিয়ে থাকতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে ভিশন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন, প্রকৌশলীরাই তা বাস্তবায়নের নেপথ্যের কারিগর। সারা দেশে বিদ্যুতায়নের পেছনেও রয়েছে প্রকৌশলীদের অপরিসীম অবদান।

প্রতিমন্ত্রী আজ অনলাইনে  বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার উদ্যোগে মহান বিজয় দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘পিতা’ এবং ওয়েবসাইটের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাংলাদেশের উন্নয়নের প্রেরণা। সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে।

বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) শাখার সভাপতি আশুতোষ রায়ের সভাপতিত্বে ও পরিষদের সাধারণ সম্পাদক এ এন এম তারেক আব্দুল্লাহের সঞ্চালনায় ভার্চুয়াল এই অনুষ্ঠানে পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদের সভাপতি ডঃ হাবিবুর রহমান ও আইইবি’র প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ নূরুল হুদা সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।