প্রধান মেনু

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

দশম জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৮তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি আবদুল মতিন খসরুর সভাপতিত্বে কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মোঃ তাজুল ইসলাম চৌধুরী এমপি, সফুরা বেগম এমপি, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী ও এ্যাডভোকেট সাহারা খাতুন এমপি বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে ওয়ান স্টপ সার্ভিস বিল, ২০১৭ এবং বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তিসহ মামলার জট কমানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি “ওয়ান স্টপ সার্ভিস বিল, ২০১৭” এর উপর পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা-নিরীক্ষা করে এবং প্রয়োজনীয় সংশোধন ও সংযোজনী সহকারে পরবর্তী কমিটি বৈঠকে উপস্থাপন করার সুপারিশ করে। বৈঠকে ৩০ লাখ বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে বিচারক নিয়োগের প্রক্রিয়া ত্বরান্বিত করার সুপারিশ করা হয়।

  বৈঠকে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব এবং আইন ও বিচার বিভাগের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।