প্রধান মেনু

বিকেএসপি কর্তৃক প্রকাশিত ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ শীর্ষক স্মরণিকার মোড়ক উন্মোচন  

ঢাকা, ১১ চৈত্র (২৫ মার্চ) : আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক প্রকাশিত ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি হিসেবে ডিজিটাল প্ল্যাটফর্মে উপস্থিত থেকে স্মরণিকাটির মোড়ক উন্মোচন করেন।

প্রতিমন্ত্রী বলেন,  বিকেএসপি’র শিক্ষার্থীদেরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানা ও বোঝার জন্য স্মরণিকাটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কারণ স্মরণিকাটিতে বঙ্গবন্ধুর জন্ম, শৈশব, কৈশোর, রাজনৈতিক জীবন, ক্রীড়া প্রেম, কারাজীবন, অসাম্প্রদায়িক চেতনা, পররাষ্ট্রনীতি, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণসহ জাতি গঠনে উনার নিরলস প্রচেষ্ঠা, নিরন্তর সংগ্রাম এবং অপরিমেয় অবদানের কথা স্থান পেয়েছে। তিনি আশা করেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর এ মাহেন্দ্রক্ষণে বিকেএসপির স্মরণিকাটি বঙ্গবন্ধুর জীবন ও কর্মকে বুঝতে সকলের জন্য সহায়ক হবে।

মোড়ক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের যু্ব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ হারুনুর রশীদ,  মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রাশীদুল হাসান এবং ক্রীড়া কলেজের অধ্যক্ষ লে. কর্নেল ইকবাল হোসেন।