প্রধান মেনু

পদ্মা নদীতে মা- ইলিশ রক্ষা অভিযানে চায়না দুয়ারী ও আড়াআড়ি বাদ অপসারণ

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের চরভদ্রাসনে মা ইলিশের প্রধান প্রজনন মৌসুম হিসেবে মা ইলিশ সংরক্ষণ প্রকল্পে অভিযান পরিচালনা করা হয় । আজ শুক্রবার সকাল ৮ ঘটিকায় চরভদ্রাসন উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মাহমুদুল হাসান এর নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার মাসুদ রানা মির্জাপুর টাঙ্গাইল থেকে অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত, ফিল্ড অফিসার শফিউর রহমান সহ ফরিদপুর নৌ পুলিশ দের নিয়ে অভিযান পরিচালনা করেন এ অভিযান টি গোপালপুর ঘাট হইতে নমুর ছ্যাম সালেপুর , সালিপুরের শেষ সীমানা উজানের শেষ সীমানা পর্যন্ত অংশে অভিযান পরিচালনা করেন এ সময় বিভিন্ন পয়েন্টে ইলিশ নিধন কারেন্ট জাল নৌকাতে পাওয়া যায় ।

অভিযানের উপস্থিতি টের পেয়ে সকলে জাল ছেড়ে পালিয়ে যান পরিত্যক্ত আনুমানিক নিষিদ্ধ ৫ হাজার মিটার কারেন্ট জাল জামা ইলিশ ধরার কাজে ব্যবহৃত হয় তা আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ অভিযান পরিচালনা কালে ব্যাপক পরিমাণে চায়না দুয়ারী পাওয়া যায় আনুমানিক ৫২ হাত লম্বা আকৃতির ১৫০ হইতে ২০০ টি চায়না দুয়ারী পুড়িয়ে ধ্বংস করা হয় ।

এ অভিযান চলাকালে ভাটি সালিপুরের শেষ সীমানায় হরিরামপুর থানা সংলগ্ন চরভদ্রাসন হরিরামপুর সীমানা লগ্নে একটি আড়াআড়ি বাঁধ পাওয়া যায় চরভদ্রাসন মৎস্য কর্মকর্তা হরিরামপুর মৎস্য কর্মকর্তার যোগসাজশে সে বাধটি কেটে অপসারণ করা হয়েছে মাছের অবাধ বিচরণে বাধা প্রদান করায় এ বাধটি অপসারণ করা হয়েছে।