প্রধান মেনু

ওমানের সুলতানের নিকট বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

মাস্কাট, ২ ফাল্গুন (১৫ ফেব্রুয়ারি) : আজ সালতানাত অভ্ ওমানে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান ওমানের সুলতান হাইতাম বিন তারিকের নিকট তাঁর পরিচয়পত্র পেশ করেন।

ওমানের রাজধানী মাস্কাট নগরীর বাইরে বারকা অঞ্চলে ‘কছর আল বারকা’ প্রাসাদে এক আড়ম্বরপুর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পরিচয়পত্র পেশ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। রাষ্ট্রদূত অনুষ্ঠানস্থলে পৌঁছানোর পর ওমানের রাজকীয় বাহিনীর চৌকস বাদকদল বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজিয়ে শোনান।

এরপর ওমানের রাজকীয় শিষ্টাচার প্রধান রাষ্ট্রদূতকে পরিচয়পত্র পেশ অনুষ্ঠানের হলরুমে নিয়ে যান। রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি কর্তৃক প্রদত্ত পরিচয়পত্রটি সুলতানের নিকট হস্তান্তর করেন।

সুলতানের আমন্ত্রণে সাড়া দিয়ে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন এবং তাঁর পরিচয়পত্র গ্রহণ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

রাষ্ট্রদূত বাংলাদেশ ও ওমানের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে বাণিজ্য ও বিনিয়োগভিত্তিক সম্পর্কের উপর কাজ করার পরিকল্পনা ব্যক্ত করেন। সুলতান এ পরিকল্পনাকে স্বাগত জানান এবং তাঁর সরকারের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।